অন্যান্য

সরিষাবাড়িতে যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন

জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি আগুনে ভস্মীভূত হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের সূত্রপাত বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা প্রাথমিকভাবে বলতে পারেনি কেউ। তবে এ ঘটনায় আজ রবিবার (১৯) সকালে অজ্ঞাত (হরতাল সমর্থক) আসামীদের বিরুদ্ধে মামলা হয়েছে জামালপুর জিআরপি থানায়।

সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার আব্দুস সালাম জানান, ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা ট্রেন রাত ১.১০টায় সরিষাবাড়ী স্টেশনে থামে। কিছুক্ষণ পর ট্রেনটি তারাকান্দির উদ্দেশ্যে ছাড়ার সাথেসাথেই আগুন ধরে। ট্রেন স্টেশন থেকে মুক্তিযোদ্ধা সংসদ মোড় পর্যন্ত গেলে ক, খ ও গ বগিতে দাউদাউ করে আগুন জ্বলে উঠে। এসময় অন্য বগির আতঙ্কিত যাত্রীরা শিকল টেনে ট্রেন থামায়।

এ প্রসঙ্গে সরিষাবাড়ি ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রুহুল আমিন জানান, ট্রেনে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্টেশনে এসে আগুন নেভাতে শুরু করে। ট্রেনের দুটি কামরা পুরোপুরি ও একটি কামরা আংশিকভাবে আগুনে ভস্মীভূত হয়ে গেছে।

পরে ট্রেনটি পুড়ে যাওয়া বগি তিনটি রেখে তারাকান্দি স্টেশনে যায়, সকাল ৬টায় তারাকান্দি থেকে ফিরে পুড়া বগিসহ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *