জিল বাংলা চিনিকলে আখ মাড়াই শুরু

জামালপুরের অন্যতম বৃহৎ ভারী শিল্পকারখানা জিল বাংলা সুগার মিলের ২০২১-২০২২ মৌসুমের আখ মাড়াইয়ের উদ্বোধন করা হয়েছে। আজ ১৭ ডিসেম্বর জুমার নামাজ শেষে কেইন কেরিয়ার প্রাঙ্গনে আলোচনা সভা মিলাদ মাহফিল ও দোয়া শেষে কেইন কেরিয়ারে আখ নিক্ষেপ করে ৬৪ তম মাড়াই মৌসুমের উদ্ধোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চিফ অব পার্সোনেল অফিসার মো: রফিকুল ইসলাম। মিলের ইক্ষু সংগ্রহ কর্মকর্তা ( সিপিও ) মুস্তাফিজুর রহমান জানান ৬৪ তম মাড়াই মৌসুমে ৪০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৩২০০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৩৩টি কেন্দ্রে থেকে আখ ক্রয়ের মাধ্যমে ৪৫ দিন মিল চালু রাখার কথা রয়েছে।

জানা গেছে, ৬৯ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে চলতি মৌসুমের মাড়াই কার্যক্রম শুরু হচ্ছে । মিলের ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) আনিসুল আজম জানিয়েছেন আমি দায়িত্ব নেওয়ার ৬ মাসে মিলের অনেক উন্নতি সাধন করেছি, মিলকে সামনের দিকে এগিয়ে নিয়েছি। আশাকরি আগামী দুই বছরের ভেতর এই মিল লাভের মুখ দেখবে। আর এই মৌসুমে চাষীদের অর্থ পরিশোধে কোন সমস্যা হবেনা।

এসময় আরো উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত, দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহব্বত কবির , মিলের জিএম (কৃষি) , মুহম্মদ আনোয়ার হোসেন, ডিজিএম আসাফউদ্দিন, ডিজিএম মোঃ আলাউদ্দিন , অধ্যক্ষ বাবু নারায়ণ চন্দ্র শাহা, আখ চাষী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক আব্দুল মান্নান মুল্লা, ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, সিপিও , আখ চাষী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ শফিকুর রহমান শিবলী, সিপিও মুস্তাফিজুর রহমান সহ মিলের আখ চাষী, শ্রমিক ও সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.