জিল বাংলা চিনিকলের আখ চাষী কল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

শফিকুর রহমান শিবলী : জামালপুরের দেওয়ানগঞ্জে সোমবার জিল বাংলা চিনিকলের আখ চাষীদের সংগঠন আখ চাষী কল্যাণ সমিতির সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে । জিল বাংলা আখচাষী কল্যাণ সমিিিতর সভাপতি জামালপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ ফরিদুল হক খান দুলাল এমপি’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জিল বাংলা চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আল-আমীন,মহাব্যবস্থাপক (কৃষি) এস এম নূরল হুদা,প্রধান আখ ক্রয় কর্মকর্তা আশরাফ আলী,আখ চাষী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক দেওয়ানগঞ্জ পৌরসভার কাউন্সিলর আ: মান্নান মোল্লা।
সংসদ সদস্য আলহাজ¦ ফরিদুল হক খান দুলাল এমপি তার বক্তৃতায় বলেন চিনিকল গুলোতে লোকসান কমাতে সরকার বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণ করেছে । তিনি বলেন ঢাকা ও ময়মনসিংহ বিভাগের একমাত্র কৃষিভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান জিল বাংলা চিনিকল লাভজনক ও আধুনিকায়নের জন্য আখচাষী,কর্মকর্তা-কর্মচারীদের সদিচ্ছার মনোভাব নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ।
জিল বাংলা চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আখচাষীদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধির কথা জানান। তিনি বলেন এ বৎসর আখের ফলন ভাল হয়েছে এবং সরকার প্রতি কুৃইন্টাল আখের দাম ৩৭ টাকা বৃদ্ধি করেছে । তিনি আরো বলেন যে সকলের চেষ্ঠায় জিল বাংলা চিনিকলের লোকসার পূর্ববর্তী বৎসরের থেকে এ বৎসর ৫ কোটি টাকা কম হয়েছে ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্বাগত ও বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন জিল বাংলা চিনিকলের আখচাষী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক আ: মান্নান মোল্লা ।
আলোচনাসভায় অন্যান্যদের মধ্যে মহাব্যবস্থাপক (কৃষি) এস এম নূরল হুদা, প্রধান আখ ক্রয় কর্মকর্তা আশরাফ আলী,বাংলাদেশ সুগার ক্রপ রিসার্স ইন্সটিটিউটের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহিউল আলম,আখ চাষী কল্যাণ সমিতির উপদেষ্ঠা আলহাজ¦ দলিলুর রহমান ,কার্যকরী পরিষদের সহ সভাপতি আ: ছালাম,সহ সভাপতি মোতালেব হোসেন সুমন,সদস্য আবু বকর বক্তব্য রাখেন।
পরে আখচাষী কল্যাণ সমিতির ৩ জন সদস্যের অকাল মৃত্রুতে শোক প্রস্তাব ও ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয় ্।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আখচাষী কল্যাণ সমিতির কার্যকরী পরিষদের সদস্য কৃষিবিদ শফিকুর রহমান শিবলী।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 11 =