জিল বাংলা চিনি কল আখ চাষী কল্যান সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

সারা দেশে তিনটি সুগার মিল টিকে থাকলেও তাতে জিলবাংলা সুগার মিলের নাম থাকবে।

ফরিদুল হক খান দুলাল এমপি

জিল বাংলা চিনি কল আখচাষি কল্যান সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছ । উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধর্মপ্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল এমপি। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ। করোনার ভেতর যেখানে অনেক উন্নত দেশের অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেখানে বাংলাদেশের অবস্থা অনেক ভালো রয়েছে। করোনার ভেতর সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

তিনি বলেন, আখ চাষীদের বকেয়া অল্প সময়ের মধ্যে পরিশোধ করার ব্যবস্থা করা হবে। চিনি শিল্পকে বাঁচাতে হলে আখের চাষ বাড়াতে হবে। লেট প্লান্টেশনের মাধ্যমে হলেও আখের চাষ বাড়িয়ে মিলের চাহিদা পূরণ করতে হবে। তা না হলে আমাদের শত ইচ্ছে থাকলেও মিলকে রক্ষা করা যাবেনা। আখের উৎপাদন বাড়ানোর লক্ষ্যে মিলের অফিসার এবং মাঠকর্মীদের কে আরো বেশি মাঠের কাজের প্রতি মনোনিবেশ করার তাগিদ দেন তিনি। সবাইকে আশ্বস্ত করে তিনি বলেন, সারা দেশে তিনটি সুগার মিল টিকে থাকলেও তাতে জিলবাংলা সুগার মিলের নাম থাকবে।

জিলবাংলা চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মুহাব্বত কবির, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ইসলামপুর সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান শাহিন, আখচাষি কল্যান সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্লা, সুগার মিলস ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, চাষীকল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিবলী, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, আখ চাষী কল্যান সমিতির সদস্য ও সাংবাদিক তারেক মাহমুদ, আখচাষি নেতা দলিলুর রহমান সহ অন্যান্যরা। এর আগে জিল বাংলা সুগার মিলে এসে পৌছলে তাকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দেওয়া হয় । ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান জিল বাংলা চিনি কলের আখচাষি কল্যান সমিতির সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *