সরকারী চিনিকল বন্ধে পরিকল্পনার প্রতিবাদে জিবাচিক আখচাষী কল্যাণ সমিতির প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

শফিকুর রহমান শিবলী: জামালপুরের দেওয়ানগঞ্জে জিলবাংলা চিনিকল আখচাষী সমিতি আখের আবাদ ও রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলো বন্ধের সরকারের পরিকল্পনাকে আত্মঘাতী  উল্লেখ করে তার প্রতিবাদে রবিবার জেলার দেওয়ানগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা ও ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের কাছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ আখচাষী ফেডারেশনের ” আখচাষী বাঁচাও,মিল বাঁচাও” স্লোগানে জিলবাংলা চিনিকল আখচাষী কল্যাণ সমিতি ১১ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করে । স্মারকলিপি প্রদানের পূর্বে আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে প্রতিষ্ঠিত সরকারী চিনিকলগুলোকে বন্ধ করার পরামর্শ চেয়ে শিল্পমন্ত্রী,বাণিজ্যমন্ত্রী,কৃষিমন্ত্রী,স্বাস্থ্যমন্ত্রী ,বস্ত্র ও পাটমন্ত্রীর কাছে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পরামর্শ চেয়ে চিঠি পাঠানোর সমালোচনা করেন।

বক্তারা বলেন চিনিকলের সাথে ৫ লাখ আখচাষী পরিবার সহ প্রায় ১ কোটি লোকের ভাগ্য জড়িত। বক্তারা এই শিল্পকে রক্ষায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে অবিলম্বে এই আত্মঘাতী পরিকল্পনা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
আলোচনাসভা ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জিল বাংলা আখচাষী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক আব্দুল মান্নান মোল্লা,ইসলামপুর উপজেলা আখচাষী কল্যাণ সমিতির সমন্বয়কারী কৃষিবিদ শফিকুর রহমান শিবলী,জিবাচিক আখচাষী কল্যাণ সমিতির সাংগঠণিক সম্পাদক মো: নুরুজ্জামান রাজা,দপ্তর সম্পাদক আলহাজ¦ আব্দুল কাদের,ক্রীড়া সম্পাদক আবুল কালাম আজাদ,সদস্য আবুবকর সিদ্দিকী,হাজী আফসার আলী,আলী আহমেদ ও মো: হেলাল উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 6 =