দেওয়ানগঞ্জে কৃষকদের মাঝে ব্যারিস্টার সামির সাত্তারের আর্থিক সহায়তা এবং মতবিনিময়

দেওয়ানগঞ্জ ও বকসীগঞ্জ উপজেলার বিভিন্ন পেশার মানুষের সাথে মতবিনিময় ও আর্থিক সহায়তা করেছেন বিশ্বব্যাংকের বাংলাদেশ সরকারের পক্ষের আইনজীবী ও সুপ্রীম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার ছামির সাত্তার। ২১ নভেম্বর থেকে ২৩ নভেম্বর তিনদিন সকাল সন্ধা দুই উপজেলার বিভিন্ন গ্রামে গঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে দেখা করে প্রান্তিক চাষিদের মাঝে নগদ অর্থের চেক তুলে দেন। এ ছাড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সাথে মতবিনিময় করেন তিনি।

১৯ এবং ২০ তারিখ দুইদিন বকসীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুষদের সাথে দেখা করেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা শুনেন। ২১ তারিখ সকালে দেওয়ানগঞ্জ উপজেলার ডিগ্রিরচর এলাকায় মতবিনিময় করেন এবং বাদ যোহর সানন্দবাড়ী বাজারে মত বিনিময় করে, বিকেল বেলা কাঠারবিল বাজারে সাধারণ মানুষদের সাথে দেখা করে কথা বলেন। মতবিনিময়কালে ব্যারিস্টার ছামির সাত্তার বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন। সারা দুনিয়ায় দেশের মুখ উজ্জ্বল করেছেন। বর্তমান সরকার কৃষিবান্ধব ও জনবান্ধব সরকার। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, দেশ এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নীতির সাথে আমি একাত্মতা ঘোষণা করে ব্যক্তিগতভাবে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলার প্রান্তিক কৃষকের পাশে দাঁড়িয়েছি নিজের সাধ্যমতো সহায়তা করেছি ।

এই অঞ্চলের মানুষের জন্য আমার বাবাও সারাজীবন কাজ করেছেন। আমিও তাদের জন্য কাজ করতে চাই। কাজের সুযোগ পেলে আরো অনেক কিছুই করার ইচ্ছে আছে । এসব মতবিনিময়ে উপস্থিত ছিলেন সাননন্দ বাড়ী হাটের ইজারাদার রেজাউল করিম লাভলু, রিয়াজুল মাষ্টার, সাহেব আলী, আব্দুল কদের , জাহিদুল ইসলাম, নিলাখিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান হবি, ব্যবসায়ী খোকন আকন্দ, প্যানেল মেয়র মিজানুর রহমান, মোজাহারুল ইসলাম ভিমল, একে এম কলেজের সাবেক ভিপি এম এ সবুর রিপন মিয়া, ছাইদুর রহমান, এমরান হোসেন, জিসান হাবিব, সাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য ব্যারিস্টার ছামির সাত্তার সাবেক বানিজ্য মন্ত্রী এম এ সাত্তারের একমাত্র পুত্র।

Leave a Reply

Your email address will not be published.