জামালপুর শিশু পরিবারে জনবল সংকট

এস এম ডি সোহেল রানা : জামালপুর জেলা শহরের প্রানকেন্দ্রে অবস্থিত সরকারী শিশু পরিবার দীর্ঘদিন থেকে ভুগছে জনবল সংকটে। এই শিশু পরিবারটিতে মাতা-পিতা হারানো ও অসহায় শিশুদের লালন পালন  ও লেখাপড়া সহ সকল খরচ বহন করে সরকার।

৮ টি পদে ১৮ জন জনবল থাকার কথা শিশু পরিবারে। কিন্তু দীর্ঘদিন থেকে ১২জন জনবল নিয়ে শিশু পরিবারটি চলছে। এর ফলে দিন দিন যেন সকল দিক দিয়ে পিছিয়ে পড়ছে শিশু পরিবারটি। বিশেষ করে পাঠদানে শিক্ষক একজন থাকায়, তারা শিক্ষাও সঠিকভাবে পাচ্ছে না। সেই সাথে  কারিগরি প্রশিক্ষক না থাকায় এইদিকে তারা অনেক পিছিয়ে পড়ছে।

“আমাদের শিক্ষক না থাকায় আমরা পাঠদানে সঠিক মতো শিক্ষা পাচ্ছি না” বলে জানায় শিক্ষার্থীরা।  কর্মচারীরা জানান,  “জনবল সংকটের কারনে শিশু পরিবারটি সঠিক ভাবে পরিচালনা করতে পারছি না,  জনবল কম থাকায়,  একাই কয়েকজনের কাজ করতে হচ্ছে। এর ফলে  শারীরিক ও মানসিক ভাবে চাপ বেড়ে যাচ্ছে।”

প্রতিষ্ঠানটির উপ- তত্ত্বাবধায়ক  মহসিনা আক্তার মলি জানান,  এই শিশু পরিবারে যা জনবল থাকার দরকার তারচেয়ে অনেক কম তাই আমি শিশু পরিবার চালাতে কষ্ট বোধ করছি। আমাদের এই জনবল সংকটের কথাটি চিঠির মাধ্যমে  শিশু পরিবার মন্ত্রালয়ে জানিয়েছি তারা আমাকে আশ্বস্ত করেছেন। আমি চাই তারা যেন এই শিশুদের সমস্যা লক্ষ্য করে, তাড়াতাড়ি জনবল সংকট সমাধানে ব্যবস্থা নেবেন।

 

This Write Up Not Verified By jamalpurbarta.com

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 7 =