একদলীয় শাসন কায়েমের অপচেষ্টা রুখে দাঁড়ান- দেওয়ানগঞ্জে সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম

লিটন, দেওয়ানঞ্জ থেকে :  জামালপুরের দেওয়ানগঞ্জে গতকাল বৃহস্পতিবার ,  “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই” শিরোনামে লিফলেট বিতরন করেন সাবেক আইজিপি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল কাইয়ুম ও বিএনপি নেতাকর্মীরা । তারা দেওয়ানগঞ্জ রেল ষ্টেশন থেকে লিফলেট বিতরণ শুরু করে, হাই স্কুল মোড়, সাখোয়াত মোড় হয়ে চৌরাস্তা মোড় পর্যন্ত প্রদক্ষিন করেন এবং পথসভা করেন ।

পথসভায় আব্দুল কাইয়ুম   বলেন, একদলীয় শাসন কায়েমের অপচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়ান, লাখো শহীদের রক্তে অর্জিত মহান স্বাধীনতার সোনালী অর্জন গণতন্র, সুশাসন ও বৈষম্যহীন সমাজ আজ বিনা ভোটে স্বনির্বাচিত ক্ষমতালিপ্সু সরকারের দুর্নীতি,অনাচার ও স্বেচ্ছাচারের হাতে অর্থহীন হয়ে পরেছে। অনুগত নির্বাচন কমিশন এবং প্রশাসনের সহায়াতায় জাতীয় সংসদ ও প্রায় সব গুলো স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে দখল করা হয়েছে।

তিনি আরো বলেন, ক্ষমতা কুক্ষিগত করার জন্য রাষ্টীয় সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ও গণভোটের বিধান বাতিল করে অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন এবং জনগণের মত প্রকাশের অধিকার কেড়ে নেয়া হয়েছে। জাতীয় সংসদ দখল,প্রশাসনকে দলীয় করণ করার পর প্রধান বিচার পতিকে পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য করে গুটা বিচার বিভাগকে অনুগত করার অপচেষ্টা অভিযোগে আজ বর্তমান সরকার দেশবাসীর কাছে অভিযুক্ত। অনির্বাচিত সরকারের দলীয়করণকৃত প্রশাসনের কাছে সুশাসনের প্রত্যাশাও আজ দুরাশায় পরিণত হয়েছে। সরকারের অন্যায় অত্তাচারের বিরুদ্ধে কথা বলায় কিংবা লেখা লেখি আজ বিরোধী দল,সচেতন জনগণ এমন কি লেখক সাংবাদিকদের জন্য শাস্তিযোগ্য অপরাধ।

আরো বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং সব শেষে দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ এলাকাবাসীর কাছে বিএনপিকে  শক্তিশালী করার লক্ষে আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন, নাছিরুল ইসলাম করিম, আতিকুর রহমান আতিক,টফি,রিপন,বাদল,মনির,আমিনুল,বাবু,আবুল ও বি এনপির বিভিন্ন স্তরের নেতাকর্মী  উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 7 =