করোনা সন্দেহে মেলান্দহে পর্যবেক্ষনে এক : কোয়ারেন্টাইন ভবন চালুর সিদ্ধান্ত

করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে জামালপুরের মেলান্দহে মালয়েশিয়া ফেরত এক ব্যক্তিকে তার নিজ বাড়িতে পর্যবেক্ষণে রেখেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। সোমবার জ্বর ও কাশির উপসর্গ নিয়ে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে তাকে নিজ বাড়িতে আলাদা কক্ষে ১৪ দিনের পর্যবেক্ষণে থাকার পরামর্শ দেয়া হয়। তবে তার দেহে এখনো করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগ।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় বলেন, মেলান্দহে মালয়েশিয়া ফেরত একজনকে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে তার বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। তার সামান্য জ্বর ও কাশি রয়েছে শুনেছি। তবে করোনাভাইরাস আক্রান্ত হয়েছে বলে মনে হচ্ছে না।

সিভিল সার্জন আরো জানান, সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী জামালপুর জেলায় করোনা ভাইরাস মোকাবেলায় এবং জনগণকে সচেতন করার লক্ষ্যে ডিসিকে সভাপতি ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে। রোববার দুপুরে কমিটির প্রথম বৈঠকে করোনাভাইরাস মোকাবিলায় জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রকল্প এলাকায় নির্মিত একটি ছাত্রীনিবাসের ভবনে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ভবন খোলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *