ইসলামপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

শফিকুর রহমান শিবলী : জামালপুরের ইসলামপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে । বুধবার সকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ইসলামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের পাবলিক হল মাঠে এ মেলা অনুষ্ঠিত হয় । ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামালপুর-২(ইসলামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ¦ ফরিদুল হক খান দুলাল ।
প্রধান অতিথি ফরিদুল হক খান দুলাল এমপি বক্তৃতায় বলেন সরকার বিজ্ঞান শিক্ষার উপর গুরুত্বারোপ করেছেন । তিনি ইসলামপুরে একটি বিজ্ঞান ক্লাব প্রতিষ্ঠা করার ঘোষণা দেন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল । অনুষ্ঠানে সরকারী ইসলামপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ,ইসলামপুর এম এ সামাদ-পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস,ইসলামপুর জে জে কে এম গার্লস হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুস ছালাম,ইসলামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা,জাইকার ইসলামপুর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর মো: মিজানুর রহমান বক্তব্য রাখেন ।
মেলায় ইসলামপুরের বিভিন্ন স্কুল কলেজের ষ্টল স্থান পায় । কুইজ প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে ইসলামপুর এম এ সামাদ-পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রী কলেজ ১ম স্থান অর্জন করে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 2 =