দেওয়ানগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন , আওয়ামী লীগ এবং এর সহযোগি সংগঠন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।

উপজেলা প্রশাসন আয়োজিত দিনের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল দশটায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দেওয়ানগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ, উপজেলা পরিষদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস চেয়ারম্যান দেওয়ান মোহাম্মদ ইমরান, মডেল থানার পক্ষ থেকে সার্কেল এএসপি রাকিবুল হাসান রাসেল এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহব্বত কবীর পুষ্পস্তবক অর্পণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে ইউএইচএফপিও আহসান হাবিব পুষ্পস্তবক অর্পণ করেন । এরপর একে একে বিভিন্নসামাজিক সংগঠন এবং দপ্তরের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয় । উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান অসুস্থ থাকায় তার অবর্তমানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) রাকিবুল হাসান রাসেল, মডেল থানার ওসি মুহাম্মদ মহব্বত কবির, স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আহসান হাবীব, এম পির পি এ মুক্তাদির বিল্লাহ শিপন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আফতাফ উদ্দিন, সাংবাদিক তারেক মাহমুদ, কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস। এরপর বাদ যোহর বিভিন্ন মসজিদ এবং উপাসনালয়ে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *