লাখ টাকার বালু নিলামে বিক্রি করলেন ইউএনও

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের অন্তর্গত ফুটানি বাজার ঘাটে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় প্রায় এক লাখ টাকার বালু নিলামে বিক্রি করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ। গতকাল সোমবার বিকেল ৪ টার দিকে এক আকস্মিক অভিযানে এই ব্যবস্থা গ্রহন করেন তিনি।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় আশেপাশের বাড়ী-ঘর এবং ফসলি জমিতে তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে যার প্রেক্ষাপটে আজ এই অভিযান চালানো হয়েছে। অভিযানে নদী থেকে উত্তোলিত বালির দুটি ঢিবি জব্দ করে ১ লাখ টাকায় নিলামে বিক্রি করে দেন ইউএনও। এ ছাড়া বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করে থানায় নিয়ে আসা হয়।

অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনের সাথে জড়িত সবাই পালিয়ে যায়। দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ মুঠোফোনে জানিয়েছেন, অবৈধভাবে বালু উত্তোলন পরিবেশ এবং জীববৈচিত্র্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ। এসব বালু উত্তোলনের কারণে যমুনা নদীতে তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে জনগণের জানমাল রক্ষার্থে অভিযান চালানো হয়েছে এবং অবৈধভাবে বালু উত্তোলন এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *