জামালপুর এক (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ): বিকল্প নেই মিল্লাতের

নির্বাচনের দিনক্ষন ঘনিয়ে আসছে। সেই সাথে দুদলই গুছিয়ে আনছে তাদের প্রস্তুতি। প্রার্থীরাও নিজেদের যোগ্যতা প্রমাণে চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। জামালপুরের নির্বাচনী এলাকার হালচাল নিয়ে জামালপুর বার্তার বিশেষ আয়োজন ভোটের বার্তা’র দ্বিতীয় পর্বে থাকছে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) নির্বাচনী এলাকায় বিএনপি’র প্রার্থী নিয়ে বিস্তারিত।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ)

এই আসনের জন্য বিএনপিতে মনোনয়ন জমা দিয়েছেন তিন জন। তারা হলেন সাবেক এমপি এম রশিদু্জ্জামান মিল্লাত, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম ও মহিলা দলের নেত্রী সাহিদা আক্তার রীতা।

রশিদুজ্জামান মিল্লাত

দেওয়ানগঞ্জ বকশীগঞ্জ দুই অঞ্চলেই আকাশচুম্বি জনপ্রিয়তা মিল্লাতের। পূর্বে এমপি থাকাকালীন উন্নয়ন, ক্লিন ইমেজ আর দলমত নির্বিশেষে সকলের পাশে দাঁড়ানোর জন্য এই আসনে তার বিকল্প প্রার্থী নেই বললেই চলে। বিএনপির একাধিক সূত্র মতে, কেবল মিল্লাতই পারবেন এই আসন পুনরুদ্ধার করতে। কারণ দলমত নির্বিশেষে এই অঞ্চলের লোকজন তাকে ভালোবাসে।

আব্দুল কাইয়ুম

অপরদিকে সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম মনোনয়ন পেতে বেশ সক্রিয় আছেন। তিনি এই আসনে নতুন মুখ। তার সমর্থকরাও তার মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। তবে তিনি এই আসনে নতুন মুখ হওয়ায় তার মধ্যে ভোটারদের প্রত্যাশার প্রতিফলন ঘটছে খুব কমই।

 

সাহিদা আক্তার রিতা

মহিলা দলের নেত্রী সাহিদা আক্তার রিতা গত নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তিনি বর্তমান এমপি আবুল কালাম আজাদের কাছে হেরে যান। এবারও তিনি মনোনয়ন জমা দিয়েছেন। তবে তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা যে অনেক কম তা বলাই যায়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − twelve =