জামালপুর শহর ছাত্রলীগের সভাপতি সাময়িক বহিস্কার

নিজস্ব প্রতিবেদক: ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাংবাদিক নিধনের হুমকি দেওয়া জামালপুর শহর ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে সাময়িক বহিস্কার করেছে জেলা ছাত্রলীগ। জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার রাতে জামালপুর জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় জামালপুর শহর ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সভায় তাকে সাময়িক বহিষ্কারের পাশাপাশি আগামী সাতদিনের মধ্যে কেন তাকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এই মর্মে কারণ দর্শাতেও বলা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে এর আগেও গত বছর এপ্রিলেও ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্নসহ সংগঠনের গঠনতন্ত্রের পরিপন্থি কাজ করার অভিযোগে আবহানিকে সাময়িকভাকে বহিষ্কার করা হয়েছিল ।২০১৬ সালের  ১৪ এপ্রিল শহরের বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেনের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও তার রেস্টুরেন্টে অগ্নিসংযোগ করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে ।

এর আগে জামালপুর শহর ছাত্রলীগের সভাপতি নুর হোসেন আবহানী  গণমাধ্যমকর্মী ও গণমাধ্যমকে নিধনের হুমকি দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। ছাত্রলীগ নেতার ওই স্ট্যাটাসের কমেন্টসে অন্য ছাত্রলীগ নেতারাও সাংবাদিকদের নির্যাতন করার হুমকি দেয়।

এর প্রতিবাদে সোমবার বিকালে জামালপুর শহরে মানববন্ধন করেন জেলার সাংবাদিকরা। সাংবাদিক সংগ্রাম পরিষদের ব্যানারে  আয়োজিত মানববন্ধনে সাংবাদিকরা ছাত্রলীগের ওই নেতাকে গ্রেফতার এবং বহিষ্কার করার দাবি জানান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 2 =