দেওয়াগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার একশটি ঘর পেলেন ভূমিহীন গৃহহীনরা

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার, ১০০ জন ভূমিহীন গৃহহীনদের মাঝে নতুন সেমি পাকা ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। আজ রবিবার সারা দেশের মতো দেওয়ানগঞ্জ উপজেলা প্রশাসন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মধ্য দিয়ে ২য় পর্যায়ের ঘর প্রদানের উদ্ধোধন করা হয়। উপজেলার ডাংধরায় ৪০ টি, হাতিভাংগায় ৩০ টি, বাহাদুরাবাদে ১২ টি, আর পাররামরামপুরে ১৮ টি ঘরের দলিল হস্তান্তর করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এই সব পরিবারের হাতে ঘরের মালিকানা স্বত্ব কবুলিয়ত দলিল তুলে দেন উপজেলা চেয়ারম্যান সোলাইমান সোলায়মান হোসেন, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইশতিয়াক হোসেন দিদার, দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাব্বত কবীর, দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহ নেওয়াজ শাহানশাহ, সাংসদ আবুল কালাম আজাদ এর প্রতিনিধি মুক্তাদির বিল্লাহ শিপন, ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরান, জেলা পরিষদের সদস্য আসলাম হোসেন, বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান সাকিরুজ্জামান রাখাল, মহীলা ভাইস চেয়ারম্যান তাসলিমা আক্তার লিপি, মাধ্যমিক অফিসার মেহের উল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান, পল্লী বিদ্যুৎ এর এজিএম রাহেবুর রহমান, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, দেওয়ানগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আহসান হাবীব, উপজেলা ইঞ্জিনিয়ার সাহেদ হোসেন, সাংবাদিক সহ সুবিধাভোগীরা।

নতুন ঘর পেয়ে গৃহহীনদের মাঝে উচ্ছাস ফিরে এসেছে তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। অনেকে বলেন মাথা গোজার ঠাঁই ছিল না, এখন আমরা বিল্ডিং ঘরে থাকব। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, আগের প্রথম ধাপে ১৭২ টি ঘর হস্তান্তর করা হয়েছে, আজ আরো একশটি ঘরের দলিল সুবিধাভোগীদের মাঝে বুঝিয়ে দেওয়া হল। দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গরীবদের ব্যাথা খুব ভালো করে বুঝেন তাই গৃহহীনদের জন্য এসব বিনামূল্যের ঘর করে দিয়েছেন যা দুনিয়ার ইতিহাসে নজির নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *