করোনায় মারা গেলেন জামালপুর-৪ আসনের সাবেক এমপি আনোয়ারুল কবির তালুকদার

নিজস্ব প্রতিবেদক ।।

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের সাবেক এমপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সরকারের  অর্থ ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী এবং পরবর্তীতে বিদ্যুৎ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অবঃ) এম আনোয়ারুল কবীর তালুকদার (শাহজাদা) আজ দুপুর ২.২৫ মিনিটে ঢাকা সিএমএইচে মৃত্যুবরণ করেছেন।  ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন।

তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন বলে জানা গেছে। আনোয়ারুল কবিরের চাচাতো ভাই জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটের রোগতত্ত্ব বিভাগের প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার একথা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য যে, তিনি সম্পর্কে সাবেক বিএনপি মহাসচিব আব্দুস সালাম তালুকদারের ভাতিজা ছিলেন। তিনি সেনাবাহিনী থেকে মেজর জেনারেল হিসাবে অবসর গ্রহণ করে বিএনপির রাজনীতিতে যুক্ত হন। নির্বাচিত হন জামালপুর-৪ আসনের সংসদ সদস্য।

তিনি পরিকল্পনা ও অর্থ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ছিলেন। পরে বিদ্যুৎ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে আনোয়ারুল কবীর তালুকদার বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টিতে (এলডিপি) যোগ দেন।   পার্টির নেতৃত্বের সাথে নীতিগত পার্থক্য নিয়ে ৫ জানুয়ারী ২০০৯ তারিখে তিনি লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি থেকেও পদত্যাগ করেন। সম্প্রতি তিনি রাজনীতি থেকে নিষ্ক্রিয় ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *