দেওয়ানগঞ্জে ঘোড়দৌড় প্রতিযোগিতার ফাইনাল: চ্যম্পিয়ন হলেন ষষ্ঠ শ্রেণির ছাত্রী

জামালপুরের দেওয়ানগঞ্জে পশ্চিম ফারাজী পাড়া যুব সংঘের উদ্যোগে মরহুম সুরুজ্জামান দুদু চেয়ারম্যান স্মৃতি ঘোড় দৌড় প্রতিযোগীতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ৭ টি রাউন্ডে খেলা অনুষ্ঠিত হওয়া খেলায় ৫০ টি ঘোড়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

খেলায় ষষ্ঠ শ্রেণির ছাত্রী রূপসী আক্তার (১২) বাঘা বাঘা ঘোড় সওয়ারদের পিছনে ফেলে খেলায় চ্যাম্পিয়ন হয়। রুপসী আক্তারের বাড়ি মাদারগঞ্জ উপজেলায়। খেলায় দ্বিতীয় স্থান অধিকার করে বাহাদুরাবাদ কলাকান্দার সহিজল আকন্দ, তৃতীয় স্থান অধিকার করে রৌমারির সেলিম মিয়া ।

খেলা শেষে প্রথম পুরস্কার হিসেবে দেয়া হয় একটি ফ্রিজ দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসাবে দুটি এলইডি টিভি প্রদান করা হয় । এ ছাড়া প্রতিটি ধাপে অংশগ্রহণকারী প্রতিটি ঘোরার জন্য দেয়া হয় বিশেষ সান্তনা পুরস্কার। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সোলায়মান হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চিকাজানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মমতাজ উদ্দিন মুনতা, বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ সাকিরুজ্জামান রাখাল, চিকাজানি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আযহারুল ইসলাম আকা, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম আক্কাস, ইউপি মেম্বার আব্দুস সালাম , সেচ্ছাসেবকলীগ নেতা পলাশ মিয়া, কাউন্সিলর মামুন উর রশিদ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ আজিম মিয়া। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা দেখার জন্য দুর-দুরান্ত থেকে হাজার হাজার নারী-পুরুষ সপরিবারে এসে খেলা উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *