দেওয়ানগঞ্জ ইঞ্জিনিয়ার’স এসোসিয়েশন (DEA) এর আত্মপ্রকাশ

জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায় “দেওয়ানগঞ্জ ইঞ্জিনিয়ার’স এসোসিয়েশন” (DEA) নামের নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। গত ২৪ই আগস্ট ২০১৮ইং  শুক্রবার এক পরিচিতি অনুষ্ঠানের মাধ্যমে এসোসিয়েশনটির আত্মপ্রকাশ করে। সেই সময় থেকে ধীরে ধীরে তাদের কার্যক্রম পরিচালনা করতে থাকে এবং এসোসিয়েশনকে পরিচালনা করার জন্য  স্বল্প পরিসরে একটি কমিটি করা হয়। কমিটিতে  ইঞ্জিঃমোঃ জামাল উদ্দিনকে প্রধান উপদেষ্টা করে আরো বেশ কয়েক জনকে উপদেষ্টা করা হয়। তারা হলেন যথাক্রমে, মোঃ মুরাদুজামান মুরাদ, মোঃ ফরহাদ আব্দুল কুদ্দুস, মোঃএস আর সুমন মন্ডল, মোঃ বায়েজীদ বোস্তামী, মোঃ রাকিবুর রাহমান রাকিব, ও মোঃ এ এফ আল আমিন।

এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সালেহীন বরকত উল্লাহ্ (শাওন মন্ডল)। যিনি উদ্যোগটি প্রথমে উত্থাপন করেন। তার এই উদ্যোগ স্বাদরে গ্রহন করেছেন সমাজের বিজ্ঞজনেরা। এ বিষয়ে শাওন মন্ডল বলেন, এই এসোসিয়েশনটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। রাজনীতির সাথে এসোসিয়েশনটির কোন সম্পৃক্ত করতে চান না।

এসোসিয়েশনের বেশকিছু ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। তারা সমাজকে বদলানোর জন্য কাজ করে যেতে চান।তাদের পরিকল্পনা গুলো হচ্ছে যথাক্রমে,

* সুশিক্ষিত দেওয়ানগঞ্জ গড়া।
* মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত দেওয়ানগঞ্জ গড়া।
* বাল্য বিবাহ্ মুক্ত দেওয়ানগঞ্জ গড়া।
* বন্যার্তের পাশে দাঁড়ানো।
* দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন করা।
* পরিবেশ উন্নয়নে বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করা।
* ছাত্র-ছাত্রীদের জ্ঞান বাড়ানোর লক্ষ্যে বার্ষিক কুইজ প্রতি যোগিতার আয়োজন করা।
* অন্যান্য সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহন করা।
* সর্বোপরি দেওয়ানগঞ্জ উপজেলাকে একটি ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে তোলা।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের দেওয়ানগঞ্জ ইঞ্জিনিয়ার’স এসোসিয়েশন (DEA) কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন এসোসিয়েশনে থাকা সদস্যবৃন্দ। সমাজের বিজ্ঞজনেরা তাদের এই এসোসিয়েশনকে স্বাদরে গ্রহণ করবেন বলে প্রত্যাশা সংগঠনটির নেতৃবৃন্দের।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 8 =