ইসলামপুরের বেনুয়ারচরে করোনা প্রতিরোধে কর্মসূচী পালন

আরমান হোসেন মানিক:

ইসলামপুর উপজেলার চর পুটিমারী ইউনিয়নের বেনুয়ারচর বাজারে শুক্রবার সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবতা ও আদর্শে সমাজ গঠনে আমরা’-এর উদ্যোগে সাপ্তাহিক হাট চলাকালে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কার্যক্রম পরিচালনা করা হয় এবং নির্দিষ্ট সময়ের মধ্যে বাজার বন্ধ নিশ্চিতকরণ এবং জনসাধারণের মধ্যে করোনা ভাইরাস বিষয়ক সচেতনতা সৃষ্টিতে কর্মসূচী পালন করা হয়।

শুক্রবার দুপুর ২ টায় উক্ত সংগঠনের চর পুটিমারী ইউনিয়নের টীম লিডার মোঃ ইমরান হোসেন এর নেতৃত্বে প্রায় ৫০ জন সেচ্ছাসেবী সদস্য এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। সেচ্ছাসেবী সদস্যগণ বাজারে আগত জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করেন এবং করোনা ভাইরাসের ভয়াবহতা বিষয়ক সচেতনতা সৃষ্টি করেন।

এসময় ডিগ্রীরচর পুলিশ ফাঁড়ি হতে পুলিশ সদস্যগণ সেচ্ছাসেবীদের সাথে যোগ দেন এবং দ্রুত বাজার বন্ধে সহায়তা করেন। এর আগে নিরাপদ দূরত্ব নিশ্চিত করে বেনুয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাজারে আগতদের একাংশ এবং স্বেচ্ছাসেবীদের মধ্যে সচেতনতামূলক দিক নির্দেশনা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন টীম লিডার ইমরান হোসেন।

উক্ত কর্মশালায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম। সামাজিক দূরত্ব নিশ্চিত করে এতে বক্তব্য প্রদান করেন কমান্ডার মোঃ ইদ্রিস আলী, মিলন সরকার, ইনসান হোসেন, সিদ্দিকুর রহমান, মাহবুব রহমান নাহিদ, আরমান হোসেন মানিক, মোকাররম হোসেন প্রমুখ। পরে সেচ্ছাসেবীদের মধ্যে পরিচয়পত্র প্রদান করা হয়।

এই করোনা ভাইরাস মহামারী চলাকালে সেচ্ছাসেবীগণ নিজ নিজ এলাকায় নিজ-সুরক্ষা নিশ্চিত করে এলাকাবাসীদের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত ও সাধারণ মানুষকে সচেতন করবেন। সেচ্ছাসেবীদের কার্যক্রম চর পুটিমারী ইউনিয়নের চেয়ারম্যান জ্বনাব শামসুজ্জামান (সুরুজ মাস্টার) প্রসংশা করেন এবং পরবর্তী কার্যক্রম তিনি তদারকি করবেন বলে জানান। উল্লেখ্য যে, উক্ত সংগঠনটি ২০১৮ সাল মানবতা ও আদর্শে সমাজ গঠনে কাজ করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *