ময়মনসিংহের ভালুকায় ভবনে বিস্ফোরণ, নিহত ১

আপডেট:  বিস্ফোরণ গ্যাস-সংযোগ থেকে –
পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ওই ঘরটিতে অবৈধ গ্যাস-সংযোগ ছিল। ওই সংযোগে ত্রুটি থাকায় গ্যাস লিক আউট হয়ে চেম্বার সৃষ্টি করলে এই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই বাড়িটিতে অবৈধ গ্যাস-সংযোগ ছিল বলে খোঁজ নিয়ে পুলিশকে নিশ্চিত করে।- প্রথম আলো
ময়মনসিংহের ভালুকায় ভবনে বিস্ফোরণ, নিহত ১

বিস্ফোরণে ৩য় তলার দেয়াল ও কাঁচের দরজা-জানালাগুলো ভেঙ্গে প্রায় ২০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়েছে। ঝলসে যাওয়া এবং গুরুত্বর আহত তিনজনের মধ্যে হাফিজ (২৫) ও দীপ্ত সরকার (২৫) নামে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং নাজমুল (২৪) নামে অপর একজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

ঘটনাটি জঙ্গী সম্পৃক্ততা সন্দেহে বিল্ডিংএর আশ-পাশ এলাকা পুলিশ ঘিরে রেখেছে।খবর পেয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ও ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে অবস্থান করছেন। ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ভালুকা উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান।

মচিমহা’র জরুরি বিভাগের চিকিৎসক জার্জিয়া জানান, ভতিকৃদের শরীরের ৫০ শতাংশই ঝলসে গেছে। এদের অবস্থা আশংকাজনক। হতাহতরা সকলেই খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (খুয়েট) ছাত্র। মাস্টারবাড়ি স্কয়ার ফ্যাশনে ইন্টার্ণ করতে ১০ দিন আগে এই ছয় তলা ভবনের তয় তলায় ভাড়া নেয়।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটতে পারে। তবে ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ঘটনাস্থলে না পৌঁছা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাবে না। তিনি জানান, হতাহতরা খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (খুয়েট) ছাত্র। মাষ্টারবাড়ি স্কয়ার ইন্ডাষ্ট্রিজে এরা ইন্টার্ণ করছিল।

স্থানীয়রা জানান, ১০ দিন আগে খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (খুয়েট) ৪ ছাত্র এই ভবনের তিনতলায় ভবনের একটি রুম ভাড়া নেয়। ভবনটির নীচতলায় ওয়ালটনের শো-রুম রয়েছে এবং অন্যান্য তলা গুলোতে আবাসিক ভাড়া দেয়া।

মন্তব্য করুন