দেওয়ানগঞ্জে লকডাউন বিরোধী বিক্ষোভ সমাবেশ

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরবাজারে লকডাউন বিরোধী বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় পৌর বাজার ব্যবসায়ী ও কর্মচারীরা। আজ ৭ এপ্রিল সকাল ১১ ঘটিকায় পৌর বাজারে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ দেওয়ানগঞ্জ পৌরবাজারে লকডাউন কার্যক্রম পর্যবেক্ষণ করতে গেলে পৌর বাজার মাছের হাটের সামনে বিভিন্ন ব্যাবসায়ী এবং কর্মচারিরা তাকে ঘিরে জড়ো হতে থাকে। এ সময় তারা লকডাউন বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। তারা ইউ এন ওর কাছে দাবি জানায় লকডাউন যেন তুলে দেওয়া হয়। তাদের ক্ষোভ ব্যাবসা করে তারা রুজি-রুটি চালান, সেই ব্যাবসা বন্ধ থাকলে তাদের পেট চলবে কিভাবে?

ব্যাবসায়ীদের ভরণ-পোষনের ব্যাবস্থা না করে লকডাউন দেওয়ায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তীব্র ক্ষোভ এবং অসন্তোষ প্রকাশ করেছ স্লোগান দিতে থাকে। এ সময় ব্যবসায়ীদের সাথে অন্য পেশার নিম্ন আয়ের লোকেরা এতে যোগ দেয়। দেওয়ানগঞ্জ পৌর বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাহারুল হক তোতা জানান, অবস্থা ক্রমেই উত্তেজিত হতে থাকলে আমি আমাদের সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদ সাহেব কে অবহিত করি তিনি এসে ব্যবসায়ীদেরকে শান্ত করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। দেওয়ানগঞ্জ পৌর বাজার বণিক সমিতির সভাপতি এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, লকডাউন এ ব্যবসায়ীরা কিছুটা শিথিলতা চায়। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত কয়েক ঘন্টা যেন দোকান খোলা রাখার সুযোগ দেওয়া হয়। আমাদের ব্যবসায়ীদের দাবী দাওয়াগুলি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমাদের দাবিগুলো তুলে ধরবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *