আধুনিকায়ন করা হবে আরো ৫৫ টি রেল ষ্টেশন: দেওয়ানগঞ্জে রেল সচিব

মুজিব বর্ষ উপলক্ষে রেলওয়ের যাত্রী সেবা বৃদ্ধি ও আরামদায়ক ভ্রমন নিশ্চিত করণের লক্ষ্যে সারা দেশে আরো ৫৫ টি রেল ষ্টেশনের আধুনিকায়নের কাজ করা হবে। যাত্রীদের ট্রেনে উঠা-নামা ও প্লাটফর্মের সমস্যা সমাধানের জন্য মুজিব বর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব উন্নয়নের কাজ হাতে নিয়েছেন। রেলপথ সচিব মোঃ সেলিম রেজা আজ ১১ আগষ্ট বুধবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ রেলওয়ে ষ্টেশনের প্লাটফর্মের উচ্চতা বৃদ্ধি ও নির্মাণ কাজ পরিদর্শন কালে এসব কথা বলেন।

পরে তিনি বাহাদুরাবাদ ঘাটে নবনির্মিত নৌ টার্মিনাল পরিদর্শন করেন। এ সময় সাংবাদিকরা বাহাদুরাবাদ ফেরিঘাট কবে চালু হবে এ বিষয় জানতে চাইলে তিনি বলেন, ফেরী চালুর বিষয় সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে, এ বিষয়ে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ সময় উপস্থিত ছিলেন, রেলওয়ের অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষ,উপসচিব মীর আলমগীর হোসেন, অতিরিক্ত মহাপরিচালক অবকাঠামো সুবক্তগীন, দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার একে এম আব্দুল্লাহ বিন রশীদ, মডেল থানা অফিসার ইনর্চাজ মুহাম্মদ মহব্বত কবীর, দেওয়ানগঞ্জ রেল ষ্টেশন মাস্টার আব্দুল বাতেন সহ অন্যান্যরা।

সরকারি সফরে আজ দুপুর ১২ টার দিকে আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস যোগে ঢাকা থেকে জামালপুর রেল স্টেশনে এসে পৌঁছলে জেলা প্রশাসক মুর্শেদা জামান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জামালপুর রেল ষ্টেশন পরিদর্শন শেষে তিনি একই ট্রেনযোগে দেওয়ানগঞ্জ আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *