জামালপুরে যুবকের ইসলাম ধর্ম গ্রহন

মো. মেজবাহ উদ্দিন শাকিল ॥

জামালপুরে  ইসলামের পবিত্র কালিমা পাঠ করে ও আইনগত হলফনামার মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক যুবক। মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতি-নীতি, চাল-চলন ভালো লাগায় স্বেচ্ছায় ও স্বজ্ঞানে মুসলমান হয়েছেন বলে জানান ওই যুবক।

জানা গেছে, স্ব-ইচ্ছায় হিন্দু থেকে মুসলমান হওয়া বিষু ঋষি নতুন নাম গ্রহন করেছেন  মোহাম্মদ আব্দুল্লাহ।
এ বিষয়টি সোমবার (১৮ মে) এশা ও তারাবির নামাজ শেষে মুসল্লিদের জানিয়েছেন জামালপুর শহরের সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ। এ সময় ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন সদ্য মুসলিম হওয়া মোহাম্মদ আব্দুল্লাহ। এদিকে সদ্য মুসলিম হওয়া ওই যুবককে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ ও মুসল্লি সোহেল রানা খান।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার ( ১৮ মে) জামালপুর নোটারী পাবলিক কার্যালয়ে হলফনামা-এর মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন ওই যুবক। যার রেজিঃ নং- ৭০৪। নোটারী পাবলিক-এর মনোনিত আইনজীবী হলেন মোহাম্মদ রফিকুল আলম। এরপর আবার ওই যুবককে কালিমা পড়ান সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ।

এ ব্যাপারে সদ্য মুসলিম হওয়া মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, মোবাইলে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সময় আমি ওয়াজ মাহফিল শুনতাম। ওইসব কথা আমার খুব ভালো লাগতো। এক পর্যায়ে আমি নিজের ইচ্ছায় হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই। এবিষয়ে জানতে আমি সরদারপাড়া (বটতলা) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আনোয়ার হোসাইন আরিফ-এর কাছে যাই। পরে তিনিসহ স্থানীয় যুবকরা মুসলমান হওয়ার বিষয়ে আমাকে সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *