জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষের চুড়ান্ত পরিক্ষার সময়সূচী পরিবর্তনের দাবি

বন্যার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষের ফাইনাল পরিক্ষার সময়সূচী পরিবর্তনের দাবি করেছেন উত্তর অঞ্চলসহ সারাদেশের বেশ কিছু জায়গায় বন্যার কবলে পরা শিক্ষার্থীরা। আগস্ট/২০১৭ সালের দ্বিতীয় বারের মত ভয়াবহ বন্যার জন্য এ দাবি করেছেন।

বন্য কবলিত এলাকার মধ্যে বিশেষ করে জামালপুর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, বগুড়া, টাঙ্গাইল, সিরাজগঞ্জ ইত্যাদি এলাকার শিক্ষার্থীবৃন্দ। যদিও পানি কমতে শুরু করেছে কিন্তু পানি এখনও বিপদ সিমার উপর দিয়ে বইছে। একদিকে যেমন শিক্ষার্থদের পরিক্ষার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে অন্যদিকে আবার বানভাসি পরিবারের করুন অর্তনাদে পরিক্ষার দিকে মনোনিবেশ করতে পারছে না।

এসব এলাকার স্কুল কলেজ পানিতে ডুবে গেছে। রাস্তাঘাট তলিয়ে গেছে, এখানকার মানুষের দু:খ বলে শেষ করা যাবে না। এখন তাদের তাদের আর্থিক ও মানবিক সাহায্যের পাশাপাশি মেডিকেল ক্যাম্প করা প্রয়োজন। পশু পাখি এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এমতাবস্থায় ২০১২-১৩ শিক্ষাবর্ষের সম্মান ৪র্থ বর্ষের চুড়ান্ত পরিক্ষার সময়সূচী পরিবর্তন করার অনুরোধ জানিয়েছেন সুশিল সমাজ ও শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পাশ ও সার্টিফিকেট কোর্সের ১৯,২০,২১ আগস্টে পরিক্ষা বন্য জনিত কারনে স্থগিত করে। সম্মান ৪র্থ বর্ষের চুড়ান্ত পরিক্ষা  ২৩-০৮-২০১৭ ইং তারিখ থেকে পরিক্ষা শুরু হওয়ার কথা।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + seventeen =