ইসলামপুরে জমি নিয়ে সংঘর্ষে অর্ধশত আহত

জামালপুরের ইসলামপুরে আজ বুধবার সকালে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে স্থানীয় ইউপি সদস্যসহ অন্তত ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নয়া মালমারা গ্রামে শিয়ালদ নদীর পাড়ে এ ঘটনা ঘটেছে।

আহতদের জামালপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ইসলামপুর উপজেলা স্বাস্থ্য চমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, ইসলামপুরের গাইবান্ধা ইউনিয়নের নয়া মালমারা গ্রামের মৃত নুরল মাস্টারের ছেলে কামরুল হুদার দুই বিঘা জমি দীর্ঘদিন যাবত জবর দখলের পায়তারা করছিল একই গ্রামের হারেজ মিয়ার ছেলে ছানোয়ার হোসেন ছানু (৩৮) ও তার সহযোগীরা। কামরুল হুদা তার পৈতৃক জমি বিক্রি করতে গেলে স্থানীয় চিহ্নিত ভূমি দস্যু ছানু তার সাঙ্গপাঙ্গ নিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এনিয়ে গ্রামে একাধিকবার শালিসী-বৈঠকও হয়েছে।

অবশেষে কামরুল হুদা ছানুকে প্রধান আসামি করে দুই জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত আসামি দ্বায়ের বিরুদ্ধে সমন জারি করেছেন। এতে ক্ষিপ্ত হয়ে ছানু তার সহযোগীদের নিয়ে আজ বুধবার ভোরে কামরুল হুদার পৈতৃক জমিতে জোরপূর্বক একটি দু’চালা টিন সেড ঘর তোলে। এ খবর পেয়ে কামরুল হুদা তার স্বজনদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে শুরু হয়। উভয় পক্ষের সংঘর্ষ।

গাইবান্ধা ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী জানান, এ ব্যাপারে তিনি এলাকায় একাধিকবার শালিস-বৈঠক করছেন। তবে ছানু ও তার সহযোগীরা বেপরোয়া হওয়ায় মিমাংসা করা সম্ভব হয়নি।

ইসলামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সুফিয়ান জানিয়েছেন, ঘটনাস্থলে একদল পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে এবং সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *